রূপচর্চায় অলিভ অয়েলের ব্যবহার

অলিভ অয়েল কেবল রান্নার কাজেই ব্যবহৃত হয় না, ত্বক ও চুল সুস্থ রাখতেও এর জুড়ি মেলা ভার। চলুন দেখে নিই. রূপচর্চায় অলিভ অয়েলের বিভিন্ন ব্যবহার সম্পর্কে-

 

👉👉 যাদের ত্বক অতিরিক্ত শুষ্ক, তারা স্নানের জলে কয়েক ফোঁটা অলিভ অয়েল মিশিয়ে নিন। এতে করে,বাড়তি কোনো বডি লোশন ব্যবহার করার দরকার হবে না ।

👉👉 অলিভ অয়েল হালকা গরম করে মাথার তালুতে ম্যাসাজ করে লাগান। ১ ঘন্টা পর শ্যাম্পু করে ফেলুন। সম্ভব হলে সারারাত রাখতে পারেন ।চুলের গোড়া শক্ত ও ঝলমলে হবে।

👉👉 যাদের নখ খুব নরম এবং বারবার ভেঙে যায়;; তারা নখ বারবার ভেঙে যাওয়া দূর করতে,অলিভ অয়েল কুসুম গরম করে নখ ডুবিয়ে রাখুন। সপ্তাহে একবার এটি করলে নখ শক্ত হবে।

👉👉 রাতে ঘুমানোর আগে চোখে সামান্য অলিভ অয়েল ম্যাসাজ করে সকালে ধুয়ে ফেলুন। নিয়মিত করলে দূর হবে চোখের নিচের কালো দাগ।

👉👉 ত্বক থেকে ঠিকঠাক মেকআপ তোলার জন্য,,তুলা অলিভ অয়েলে ভিজিয়ে ত্বকে ঘষুন। খুব সহজেই উঠে যাবে মেকআপ।

👉👉 ত্বকের বলিরেখা সারাতে ২ চামচ অলিভ অয়েলের সাথে সামান্য এলোভেরা অয়েল মিশিয়ে ত্বকে ম্যাসাজ করুন | তারপর ধুয়ে ফেলুন ।নিয়মিত করলে বলিরেখা দূর হবে |

👉👉 রাতে ঘুমানোর আগে পরিষ্কার তোয়ালে দিয়ে ঠোঁট পরিষ্কার করে তারপর ঠোঁটে অলিভ ওয়েল লাগান | ঠোঁট নরম থাকবে ও ফাটা দূর হবে ।

👉👉 স্নান করার পর সামান্য জলের সাথে অলিভ ওয়েল মিশিয়ে নিন তারপর সারা শরীরে ম্যাসেজ করুন। দারুণ ময়েসচারাইজারের কাজ করবে। লোশন লাগবে না ।

 

ছবি ::  সংগৃহীত ।

সূত্র ::  ইন্টারনেট ।

0
0

About the Author:

Leave A Comment

error: Content is protected !!