ঈদে ২ সপ্তাহের বিশেষ নিরাপত্তা পরিকল্পনা র‍্যাবের

অনলাইন রিপোর্টার ॥ আসন্ন ঈদুল আজহাকে কেন্দ্র করে আগে ও পরে দুই সপ্তাহের নিরাপত্তা পরিকল্পনা বাস্তবায়নের কথা জানিয়েছেন র‍্যাব মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ।

র‍্যাবের ফেসবুক পেজে সব সড়কের নিয়মিত আপডেট দেওয়া হবে বলেও জানান তিনি। এ সময় তিনি রাস্তাঘাটের পরিস্থিতি পর্যবেক্ষণ করে সবাইকে এ সুবিধা গ্রহণের আহ্বানও জানান।

আজ শনিবার দুপুরে র‍্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে র‍্যাব ডিজি এসব কথা বলেন।

সংবাদমাধ্যমকে তিনি বলেন, ঈদুল আজহার দিন, আগে ও পরে দেশজুড়ে ২ সপ্তাহের নিরাপত্তা পরিকল্পনা বাস্তবায়ন করছে র‍্যাব। দেশজুড়ে র‍্যাবের ২৪৫টি পেট্রোল টিম কাজ করবে এবং ৫৬টি স্ট্রাইকিং রিজার্ভ ফোর্স নিয়োজিত থাকবে।

গুগল ম্যাপের মাধ্যমে দেশের বিভিন্ন সড়কের বর্তমান পরিস্থিতি তুলে ধরে হবেও বলে জানান বেনজীর আহমেদ।

র‍্যাব ডিজি বলেন, র‍্যাব হেডকোয়ার্টারের ফেসবুক পেজে ৪ ঘণ্টা পরপর সারাদেশের সবপথের অবস্থার আপডেট দেওয়া হবে। ১৪ ব্যাটালিয়নের ফেসবুক পেজেও তাদের আওতাভুক্ত এলাকার আপডেট দেবে। প্রয়োজন মনে করলে জনসাধারণ আপডেট দেখে বের হতে পারেন। সব পথের অবস্থা জেনে সবাই সেই সুযোগ নেবেন।

সড়কে দুর্ঘটনা প্রতিরোধে ২৩, ২৪ ও ২৫ আগস্ট সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত মহাসড়কে বিশেষ টহল ও চেকপোস্ট থাকবে। যানবাহনের ওভারস্পিডিং নিয়ন্ত্রণ লাইসেন্সবিহীন চালকদের নজরদারি করা হবে বলেও জানান তিনি।

ঈদের সময় হেলপারের হাতে গাড়ি না দিতে মালিকদের আহ্বান জানান এবং খোলা ট্রাকে যাত্রী না তুলতে চালকদের ও যাত্রী না হতে সবার প্রতি আহ্বান র‍্যাবের ডিজি।

 

Credit: জনকন্ঠ

0
0
By | 2018-08-18T23:57:27+00:00 August 18th, 2018|দেশের খবর, নিউজ|0 Comments

About the Author:

Leave A Comment

error: Content is protected !!